Wellcome to National Portal
বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২১st অক্টোবর ২০২১

বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির পালনের মাধ্যমে শেখ রাসেল দিবস উদযাপিত।


প্রকাশন তারিখ : 2021-10-18

১৮ অক্টোবর, ২০২১ তারিখ সোমবার বঙ্গবন্ধুর কনিষ্ঠ সন্তান শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষ্যে আইএমইডি কর্তৃক ‘শেখ রাসেল দিবস-২০২১’ উদযাপন করা হয়। যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালনের জন্য আইএমইডি বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। যার মধ্যে উল্লেখযোগ্য: ড্রপডাউন ব্যানার টানানো, ডকুমেন্টারি প্রদর্শন, স্মৃতিচারণ ও আলোচনা সভা এবং শেখ রাসেল ও জাতির পিতা বঙ্গবন্ধূ শেখ মুজিবুর রহমান এর পরিবারের সদস্যদের স্মৃতি বিজরিত ছবির উপর চিত্র প্রদর্শনী ।

দিবসটি উদযাপনের আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন আইএমইডি’র সচিব জনাব প্রদীপ রঞ্জন চক্রবর্তী। তিনি বলেন যে, শেখ রাসেল এর মতো এমন নির্মম মৃত্যু পৃথিবীর ইতিহাসে আর নেই। বাংলাদেশে আর কোনো দিন যাতে হত্যা, ক্যু এবং ষড়যন্ত্র না হয়। ঘাতকের বুলেটে আর কোনো শিশুকে যাতে এভাবে জীবন দিতে না হয় তাই আমাদের কাম্য। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আইএমইডি’র অতিরিক্ত সচিব ড. গাজী মোঃ সাইফুজ্জামান, এ বিভাগের পরিবীক্ষণ ও মূল্যায়ন সেক্টর সমূহের মহাপরিচালকগণ, সিপিটিইউ-এর মহাপরিচালক এবং এ বিভাগের সকল পর্যায়ের কর্মকর্তাগণ। আলোচনা সভা শেষে সচিব মহোদয় কর্তৃক শেখ রাসেল এবং তাঁর পরিবারের সদস্যদের স্মৃতি বিজরিত ছবির উপর ২ দিন ব্যাপি চিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

উক্ত চিত্র প্রদর্শনী অনুষ্ঠানে আইএমইডি’র সকল কর্মকর্তা ও কর্মচারিগণ উপস্থাপিত ছিলেন। উল্লেখ্য যে, গত ২৬ আগস্ট ২০২১ তারিখে  সরকার কর্তৃক ১৮ অক্টোবরকে ‘শেখ রাসেল দিবস’ ঘোষনা করা হয়। এ প্রেক্ষিতে,  বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ কর্তৃক নানা আয়োজনের মধ্যে দিয়ে দিবসটি উদযাপনের কার্যক্রম গ্রহণ করা হয়।